সময় বাড়ল বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১-এর নিবন্ধনের

৪র্থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১-এর নিবন্ধনের সময় বাড়িয়েছে আয়োজক কর্তৃপক্ষ। পূর্বের ঘোষণা অনুযায়ী ২ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা থাকলেও শিক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, গতবছরের চেয়েও অধিক খুদে রোবটবিদ ইতিমধ্যে নিবন্ধন করে ফেলেছে। তবে বহু শিক্ষার্থী ও অভিভাবকের অনুরোধে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত এবছরের নিবন্ধনের সময় বাড়ানো হচ্ছে।
নিবন্ধন করা যাবে ৭ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। এরমধ্যে সকল শিক্ষার্থীকে নিবন্ধন ও বিভিন্ন ক্যাটাগরির পেমেন্ট করে ফেলতে হবে।

আয়োজকেরা আরও জানান এ বছরের বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের মূল থিম-“Social Robot”। বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১ এর আয়োজক বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক। বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। ৪র্থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১ এর সহযোগী হিসাবে যুক্ত আছে বাংলাদেশ ফ্লায়িং ল্যাবস,ম্যাসল্যাব, কম্পিউটার সার্ভিসেস লিমিটেড, ইএমকে সেন্টার, আম্বার আইটি ও এসএসএলকমার্জ।

কোভিড-১৯ এর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবছর অনলাইনে ৪র্থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১ এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১৬-২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে জানানো হয়েছে।

নিবন্ধন করতে ও বিস্তারিত জানতে হলে বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের অফিশিয়াল ওয়েবসাইট https://bdro.org/registration ভিজিট করতে হবে।

Share This